ডেস্ক নিউজ
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩ ৬:১১ পিএম , আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৩ ৬:১৪ পিএম
নিজস্ব প্রতিবেদক::
কক্সবাজারের উখিয়া তেলখোলা-বরইতলী পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে আরসার শীর্ষ সন্ত্রাসী ও গান কমান্ডার সহ চারজনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরে আটককৃতদের বিকালে  উখিয়া থানায় হস্তান্তর করা হয়।
এসময় তাদের কাছ থেকে ৪৩কেজি ৩শ১০গ্রাম বিস্ফোরক দ্রব্য, ১টি বিদেশী পিস্তল, ২টি ওয়ান শুটারগান, ৪টি পিস্তলের বুলেট,৩টি ওয়ানশুটার গানের বুলেট ও দুইটি বাটন মোবাইল সেট জব্দ করা হয়।
আটককৃতরা হলো কক্সবাজারের জাফর আলমের ছেলে মোঃ শফিক (২৮),মৃত আব্দুস সালাম এর ছেলে মোঃ সিরাজ (৩০), ১৮নম্বর রোহিঙ্গা ক্যাম্পের হাফেজ আহমদের ছেলে রহিমুল্লাহ প্রকাশ প্রকাশ মুছা (২৭)। সে আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি’ (আরসা) এর কমান্ডার ও উখিয়ার চার নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মৃত বদি আলমের ছেলে শামছুল আলম প্রকাশ মাষ্টার শামসু(২৯)।
বুধবার দুপুরে র‍্যাব-১৫ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মইন।
খন্দকার আল মঈন জানান, বিস্ফোরক দ্রব্য গুলোর মাধ্যমে বোমা প্রস্তুত করে আধিপত্য বিস্তারের জন্য শরণার্থী শিবিরে হামলা, অগ্নিসংযোগ এর উদ্দেশ্যে ব্যবহার করতো বলে প্রাথমিক স্বীকারোক্তি দিয়েছে মুছা।
র‍্যাবের ওই কর্মকর্তা জানান, উখিয়া টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প ও আশপাশে কারখানা গড়ে তুলে আরসার অন্য সদস্যদের প্রশিক্ষণ দিতেন মুছা। তার সাথে আরসা প্রধান আতাউল্লাহ জুনুনীর সরাসরি যোগাযোগ রয়েছে। আতাউল্লাহ বিদেশ থেকে নির্দেশনা দিয়ে ক্যাম্পে আরসার কার্যক্রম পরিচালনা করেন।ক্যাম্পে আলোচিত ফাইভ মার্ডারসহ প্রায় খুনের সাথে মুছা জড়িত। নাশকতার পরিকল্পনা ছিলো আরসার। তবে ক্যাম্পের বাইরে বাংলাদেশের অভ্যন্তরে বড় কোন বোমা হামলার পরিকল্পনা ছিলো কিনা সেটি খতিয়ে দেখছে র‍্যাব।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়ার গহীন বনে অভিযান চালিয়ে আরসার  কমান্ডারসহ আটক-৪

  • অপহৃত ১০ জেলেকে ছেড়ে দিল আরাকান আর্মি
  • টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন ফরম জমা
  • উখিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে ১৩ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল 
  • টেকনাফে একই পরিবারের তিনজন অপহরণ, ৮ ঘন্টাপর উদ্ধার
  • পেকুয়ায় বজ্রপাতে ২ লবণচাষীর মৃত্যু
  • নাফ-নদীতে মাছ শিকার করতে গিয়ে ১০ বাংলাদেশী জেলে অপহৃত
  • উখিয়ার অপ্রতিরোধ্য জনপ্রতিনিধি জাহাঙ্গীর কবির চৌধুরী’র পদত্যাগ!
  • টেকনাফে র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর রফিক হত্যা মামলার আসামী ও আরসা সন্ত্রাসী গ্রেফতার
  • টেকনাফে মাদ্রাসা ছাত্র অপহরণের ঘটনায় মূলহোতাসহ পাঁচজন গ্রেফতার,উদ্ধার শিক্ষার্থী
  • টেকনাফে পুলিশি অভিযানে পল্লী চিকিৎসক ও ১০ কৃষক অপহরণ মামলার আসামী এক দুর্ধর্ষ ডাকাতকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার
  • দলীয় সিদ্ধান্তে বিএনপি প্রার্থীর নির্বাচন বর্জনের ঘোষণা... উখিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে ১৩ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল 

             পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: নির্বাচন কমিশনের ঘোষিত তফশীল অনুযায়ী ৬ষ্ঠ উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ...

    টেকনাফে র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর রফিক হত্যা মামলার আসামী ও আরসা সন্ত্রাসী গ্রেফতার

               আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থানাধীন বরইতলী এলাকায় অভিযান পরিচালনা করে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের ...